আজ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
«» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন সাবেক ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন

চাঁপাইনবাবগঞ্জ পাউবো’র বিভিন্ন অনিয়মের অভিযোগ বিভিন্ন সরকারি দপ্তরে

ডেস্ক রিপোর্ট : দুর্নীতি, স্বজনপ্রীতি ও অর্থ লুটপাট সহ বিভিন্ন অভিযোগ উল্লেখ করে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন কর্মকর্তার বিরুদ্ধে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর অভিযোগ দিয়েছেন জেলার একজন বিক্ষুব্ধ ঠিকাদার । অভিযোগকারী প্রোপ্রাইটর অব মেসার্স আকবর খান ও চাঁপাইনবাবগঞ্জ জেলা ঠিকাদার সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য মো: আকবর খান সোহেল স্বাক্ষরিত এক অভিযোগ সূত্রে জানা যায় এসব অভিযোগের কথা । মো: আকবর খান সোহেল বলেন, দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সহ বিভিন্ন কর্মকর্তা স্বজনপ্রীতি ও দুর্নীতি করে কেবলমাত্র একজন ঠিকাদারকে কাজ প্রদান করে আসছেন । এছাড়াও বিভিন্ন প্রকল্প পুরোপুরি আত্নসাৎ সহ বিভিন্নভাবে অর্থ লুটপাট করেছে তারা, যার ফলে সরকারি রাজস্বখাত অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে । বিভিন্ন কাজের টেন্ডার প্রদানকালে অবৈধভাবে ও কৌশলে অনেক টাকা ঘুষের বিনিময়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে অবৈধ ঘোষনা করে কেবলমাত্র একটি প্রতিষ্ঠানকে টেন্ডার প্রদান করা এবং চাঁপাইনবাবগঞ্জ পাউবো কলোনীর মধ্যে বিভিন্ন পুরাতন মেশিন, মোটরসাইকেল ও পুরাতন পাইপ সহ লক্ষ লক্ষ টাকার সম্পত্তি গোপনে নিলাম দেখিয়ে নামমাত্র মূল্যে বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও করেন তিনি । তিনি আরো বলেন, পাউবো’র মহাপরিচালক সহ দুদক ও বিভিন্ন দপ্তরে প্রদানকৃত দরখাস্তে উল্লিখিত অভিযোগ সমূহ ছাড়াও আরো অসংখ্য অভিযোগ রয়েছে, যেগুলো তদন্ত করলেই বের হবে ।

এসকল বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শাহেদুল আলম জানান, নিয়মানুযায়ীই আমরা অনলাইনের মাধ্যমেই সকল টেন্ডার প্রদান করেছি । কোন প্রকার আনৈতিক অর্থ লেনদেনের সাথে আমাদের কোন সম্পর্ক নেয় । ব্যক্তিস্বার্থে ব্যাঘাত ঘটলে অনেকেই অনেক অভিযোগ দিতেই পারে । যেহেতু বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়া হয়েছে, সেহেতু সংশ্লিষ্ট দপ্তর সেসব অভিযোগ তদন্ত করবে এটাই স্বাভাবিক ।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :